আল্লাহকে কথায় কথায় GOD বল্লে কি গুনাহ হবে..!!

#আজকাল কিছু লোক দেখা যায়,অতিরিক্ত স্মার্টনেস দেখাতে গিয়ে কারণে-অকারণে "Oh my God" বলে চিল্লাইয়া উঠে।হয়ত তারা যে ইংরেজীতে এক্সপার্ট সেটা দেখানোর জন্যই এত ভাব।

.
এখন আল্লাহকে #GOD বলা কতটুকু জায়েজ?
.
আল্লাহকে কোনদিনই GOD বলা যাবে না।কারণ আল্লাহ এক।সেখানে GOD শব্দটির স্ত্রীবাচক শব্দ আছে (Goddess),আরো বিভিন্ন দিকে নেয়া যায় যেমন Little God,Major God,Minor God.
অন্যদিকে এই শব্দটার দ্বারা কোনভাবেই আল্লাহকে বোঝায় না,কারণ আল্লাহ এক,তার কোন শরীক নেই,তিনি কারো কাছ থেকে জন্ম নেননি এবং কাউকে জন্ম দেননি।
.
.
সূরা ইখলাস খুব সুন্দরভাবে আল্লাহর ব্যাপারে ধারণা দেয়।আমরা সবাই মুখস্থ জানি,যারা অর্থ জানি মাশাল্লাহ,যারা জানি না তারা শিখে নিই।খুব ছোট একটি সূরা কিন্তু বেশ অর্থবহ।
.
.
ক্যাথলিক বিশ্বাস সূরা ইখলাসের সম্পূর্ণ বিরোধী।ক্যাথলিকরা বিশ্বাস করে হযরত ঈসা (আ) তথা যীশু আল্লাহর পুত্র(নাউজুবিল্
লাহ),তাই ক্যাথলিকদের অনুসরণ করে আল্লাহকে GOD বলাটা কোনভাবেই উচিৎ নয় কেননা এর দ্বারা এক আল্লাহকে বোঝায় না।আল্লাহ শব্দটির কোন সমার্থক শব্দ নেই।ইংরেজীতে কথা বলার সময় হোক,আরবি হোক,উর্দু হোক কিংবা বাংলা সবক্ষেত্রেই এই একটি শব্দই আল্লাহকে বোঝাতে যথেষ্ট।
.
.
যারা অতিরিক্ত স্মার্টনেস দেখানোর ভাব ধরেন তাদের বলি ইংরেজী একটা ভাষা,এটা আপনার ভাব দেখানোর কোন উপকরণ না।আরবি ভাষা পড়া হুজুররা আরবি জানে বলে অতিরিক্ত ভাব নেয় না(মসজিদের দুইএকজন খাদেম বাদে
)
আপনার স্মার্টনেস হল দ্বীনের উপর অবিচল থাকাটা।

Post a Comment

কেমন লেগেছে পোস্টি? কমেন্টে জানান
website এ ১০ হাজার ++ বই আপলোড করা আছে,
Download কোনো সমস্যা হলে দ্রুত আমাকে কমেন্ট জানান, or msashohayeb12@gmail.com
করুন

Previous Next

সার্চ করুন ইচ্ছেমতো

Search results

نموذج الاتصال