দেওয়ানবাগী মারা গেছেন

 



দেওয়ানবাগ শরীফের প্রতিষ্ঠাতা সৈয়দ মাহবুব-এ-খোদা (৭১) আজ সোমবার ভোর ৬টা ৪৮ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। হৃদরোগজনিত অসুস্থতায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।


দেওয়ানবাগ শরীফের মিডিয়া সেলের কোঅর্ডিনেটর ড. সৈয়দ মেহেদী হাসান এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হৃদরোগজনিত সমস্যা নিয়ে গতকাল শনিবার রাত ১২টায় উত্তরার একটি  হাসপাতালে ভর্তি হন দেওয়ানবাগ শরীফের প্রতিষ্ঠাতা সৈয়দ মাহবুব-এ-খোদা। পরে আজ ভোরে তিনি ইন্তেকাল করেছেন। 


আগামীকাল মঙ্গলবার বাদ জোহর মতিঝিলের বাবে রহমতে জানাজা শেষে বাবে মদীনা দেওয়ানবাগ শরীফে তাঁর স্ত্রীর কবরের পাশে তাঁর দাফন করা হবে বলে জানান ড. সৈয়দ মেহেদী হাসান বলেন।


দেওয়ানবাগ শরীফের মিডিয়া সেলের কোঅর্ডিনেটর ড. সৈয়দ মেহেদী হাসান আরো বলেন, ‘উনি ৩ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন। তাঁকে গার্ড অব অনার প্রদান করা হবে।’


দেওয়ানবাগী পীর সৈয়দ মাহবুব-এ-খোদা ১৯৪৯ সালের ১৪ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম সৈয়দ আবদুর রশিদ সরদার। মা সৈয়দা জোবেদা খাতুন। ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি সবার ছোট। নিজ এলাকার তালশহর কারিমিয়া আলিয়া মাদ্রাসা থেকে ফাজিল পর্যন্ত পড়াশোনা করেন।


ফরিদপুরে চন্দ্রপাড়া দরবারের প্রতিষ্ঠাতা আবুল ফজল সুলতান আহমেদ চন্দ্রপুরীর হাতে বায়াত গ্রহণ করেন দেওয়ানবাগী পীর। এরপর তাঁর মেয়ে হামিদা বেগমকে বিয়ে করেন দেওয়ানবাগী। এর সুবাদে শ্বশুরের কাছ থেকে খিলাফত লাভ করেন।


Post a Comment

কেমন লেগেছে পোস্টি? কমেন্টে জানান
website এ ১০ হাজার ++ বই আপলোড করা আছে,
Download কোনো সমস্যা হলে দ্রুত আমাকে কমেন্ট জানান, or msashohayeb12@gmail.com
করুন

Previous Next

সার্চ করুন ইচ্ছেমতো

Search results

نموذج الاتصال